ভয়ানক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। অক্সিজেনের সিলিন্ডার থেকে শুরু করে হাসপাতালে ফাঁকা বেড সবেতেই পড়েছে টান। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা এর মধ্যে ছাড়িয়েছে তিন লাখের গণ্ডি। এমন পরিস্থিতির মধ্যেই ছুটি কাটাতে বলিউডে একাধিক তারকা উড়ে যাচ্ছেন মালদ্বীপ কিংবা অন্য দেশগুলোতে।
 
তবে শুধু ঘুরতে যাওয়াই নয়, সেই সব ছবি নিয়মিত সোশ্যাল মিডিয়ায় পোস্টও করছেন তাঁরা। আর এই বিষয়েই এবার তীব্র আপত্তি জানালেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। তাঁর কথায়, দেশের মানুষ খেতে পারছেন না, আর তারকারা এভাবে টাকা নষ্ট করছেন। এবার অন্তত তাঁদের লজ্জা পাওয়া উচিত।
সম্প্রতি ছুটি কাটাতে মালদ্বীপ গিয়েছেন জাহ্নবী কাপুর, শ্রদ্ধা কাপুর, দিশা পাটানির মতো বলিউড অভিনেত্রীরা। শুধু ঘুরতে যাওয়াই নয়, সোশ্যাল মিডিয়ায় উষ্ণ ছবিও পোস্ট করেছেন তাঁরা। আর এক সাক্ষাৎকারে সরাসরি এই বিষয়টি নিয়েই মুখ খুললেন নওয়াজ। ক্ষুব্ধ এই বলিউড অভিনেতা বলেন, এই তারকারা এমন সময়ে তাঁদের ছুটি কাটানোর ছবি পোস্ট করছেন যখন গোটা পৃথিবীর খারাপ একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। মানুষ খেতে পারছে না আর আপনারা টাকা ওড়াচ্ছেন! এবার অন্তত আপনাদের একটু লজ্জা পাওয়া উচিত!’
 
নওয়াজের মতে, এই পরিস্থিতিতে বিদেশে ছুটি কাটাতে যাওয়ার মধ্যে অন্যায় কিছু নেই। কিন্তু সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকদিন ছবি পোস্ট করাটা অবশ্যই অন্যায়। তাঁর মতে আসলে এই সেলেবদের করার মতো কোনো কাজ নেই। তাই তাঁরা এই কাজ করছেন। নওয়াজের কথায়, ‘ছবি পোস্ট করা ছাড়া এঁরা আর কী করবে? কী নিয়েই বা কথা বলবে। অভিনয়? সে বিষয়ে তো দুই মিনিটের বেশি কথাও বলতে পারবে না’।
 
‘মালদ্বীপকে এই লোকগুলো তামাশার জায়গা বানিয়েছে। আমি ঠিক জানি না পর্যটনশিল্প সংস্থার সঙ্গে হয়তো এঁদের কোনো বোঝাপড়া রয়েছে। কিন্তু মনুষ্যত্বের খাতিরে এসব ছুটি কাটানোর ছবি নিজেদের কাছে রাখুন। চারিদিকে বিপদ বাড়ছে। প্রতিদিন বেড়েই চলেছে কভিড আক্রান্তদের সংখ্যা। দয়া করে হৃদয় দিয়ে বিষয়টি বুঝুন’। এরপর সাক্ষাৎকার শেষে নওয়াজ আবার জানান, তাঁর নিজের মালদ্বীপ যাওয়ার কোনো পরিকল্পনা বা ইচ্ছে নেই। কারণ তাঁর জন্মভিটে বুধনাই তাঁর কাছে মালদ্বীপ।
নিউজ এইটিন, সংবাদ প্রতিদিন